স্বরূপনগর মূর্তি ভাঙা কান্ড: গ্রামে হিন্দু সংহতির প্রতিনিধি দল, লড়াইয়ে পাশে থাকার আশ্বাস

উত্তর ২৪ জেলার স্বরূপনগর থানার অন্তর্গত পূর্ব পলতা গ্রামের আক্রান্ত হিন্দুদের লড়াইয়ে পাশে থাকার বার্তা দিলো হিন্দু সংহতি। আজ হিন্দু সংহতির একটি প্রতিনিধি দল ওই গ্রাম পরিদর্শনে যায়।

উল্লেখ্য, গত ১৬ই নভেম্বর রাতে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা গ্রামের রাস মেলার নির্মীয়মান মূর্তিতে ভাঙচুর চালায়। পরেরদিন সকালে গ্রামবাসীদের নজরে আসে সেই মূর্তি। পরে স্থানীয় হিন্দুরা সেই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখায়। তারপরেই টনক নড়ে প্রশাসনের। পরে প্রশাসনের তরফ থেকে মূর্তি বানানো হয়।

আজ হিন্দু সংহতির তিন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সুন্দর গোপাল দাস,সাগর হালদার, মুকুন্দ কোলে এবং সংগঠনের বনগাঁ লোকসভা এলাকার বিশিষ্ট কার্যকর্তা সঞ্জীব চক্রবর্তী বনগাঁতে দুটো সাংগঠনিক বৈঠক শেষ করে সোজা উপস্থিত হন স্বরূপনগরের পূর্ব পলতায়। সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের স্বরূপনগর বিধানসভার বিশিষ্ট কার্যকর্তা বিজন চক্রবর্তী।

প্রসঙ্গত, ওখানে রাস পূজা উপলক্ষে নির্মিত প্রতিমা কয়েকদিন পূর্বে ভাঙ্গা হয়েছিল। মন্ডপ প্রাঙ্গন এবং গোটা এলাকা পরিদর্শন করেন। স্থানীয় মানুষদের সাথে কথা বলেন। ভেঙে ফেলা মূর্তি এস ডি ও এবং বি ডি ও র উপস্থিতিতে পুনর্নির্মিত হয়েছে। ওখানে মাত্র ৬০ ঘর হিন্দুর বাস। তারা জানান যে ৩০ বছর ধরে ওখানে রাস উপলক্ষে পূজা হয়ে আসছে। হিন্দু সংহতির প্রতিনিধি দল তাদের আশ্বাস দেন যে হিন্দু সমাজের উপর যে কোন আক্রমণের মোকাবিলায় হিন্দু সংহতি তাদের পাশে আছে। থাকবে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s