বীরভূমের জেলাশাসকের বাংলোতে বোমাবাজি, গ্রেপ্তার তৃণমূল নেতা তথা বালি মাফিয়া কাজল শাহ

2
সিউড়িতে জেলাশাসকের বাংলো লক্ষ্য করে বোমাবাজির অভিযোগে গত ২৬শে আগস্ট, সোমবার রাতে এক তৃণমূল নেতা সহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃত ওই নেতার নাম কাজল শাহ। তার বাড়ি সিউড়ি থানার বাঁশঝোড় এলাকায়। জেলাশাসকের বাংলো লক্ষ্য করে বোমাবাজির ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে বীরভূম জেলা পুলিসের এক কর্তা জানিয়েছেন। মঙ্গলবার ধৃতদের সিউড়ি আদালতে তোলা হলে বিচারক তাদের সাতদিনের পুলিসি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন সরকারি আইনজীবী কেশব দেওয়াসি।

পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২৯ জুলাই গভীর রাতে সিউড়িতে রানিগঞ্জ-মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কের ধারে অবস্থিত জেলাশাসকের বাংলো লক্ষ্য করে একদল দুষ্কৃতী ব্যাপক বোমাবাজি করে পালিয়ে যায়। সেই ঘটনার পর বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা দাবি করেন, বাংলোর সামনে আওয়াজ শুনে প্রথমে বুঝতে পারেননি। পরে বোমা ফাটার বিষয়ে নিশ্চিত হন। সেইমতো পুলিস পরের দিন ঘটনাস্থলে গিয়ে সমস্ত দিক খতিয়ে দেখে। সিআইডি-র বম্ব স্কোয়াডের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে নমুনা সংগ্রহ করেন। পাশাপাশি জেলাশাসকের নিরাপত্তাও বাড়িয়ে দেওয়া হয়।
পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই ঘটনায় জেলা পুলিসের তরফে ১০ জন আধিকারিক নিয়ে একটি সিট গঠন করা হয়। সেই দল ঘটনার তদন্তে নেমে একাধিক জায়গায় তল্লাশি চালায়। বোমাবাজির ঘটনায় পুলিস চারজনকে গ্রেপ্তার করে। অভিযুক্তরা বালি কারবারের সঙ্গে যুক্ত রয়েছে বলে পুলিস সাংবাদিক সম্মেলন করে দাবি করে। তারপর অবশ্য পুলিস আরও এক অভিযুক্তকে গ্রেপ্তার করে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s