পাকিস্তানী মদতপুষ্ট হ্যাকার,দুই কাশ্মীরি মুসলিম যুবককে গ্রেপ্তার করলো দিল্লী পুলিস

গত ২৭শে এপ্রিল, শুক্রবার পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের মদতপুষ্ট একটি হ্যাকার-গোষ্ঠীর কার্যকলাপ ফাঁস করে দিল দিল্লি পুলিসের বিশেষ দল। ঘটনায় দুই কাশ্মীরি যুবককে গ্রেপ্তারও করা হয়েছে। এই প্রথম এই ধরনের অভিযান চালিয়ে সাফল্য মিলেছে বলে দাবি করেছে দিল্লি পুলিস।
পুলিস জানিয়েছে, শাহিদ মাল্লা এবং আদিল হুসেন নামে ধৃত দুই যুবক পাঞ্জাবের একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। শাহিদ বি-টেক করছিল এবং আদিলের বিষয় ছিল বিসিএ। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২৪এ এবং তথ্যপ্রযুক্তি আইনের ৬৬ নম্বর ধারায় মামলা দায়ের করা হয়েছে। পরে ধৃতদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের জন্য ১২০বি ধারাটিও যোগ করা হয়েছে।
পুলিস জানিয়েছে, ‘টিম হ্যাকার থার্ড আই’ নামে ওই হ্যাকার গোষ্ঠী এখনও পর্যন্ত দেশের ৫০০টি ওয়েবসাইট হ্যাক করেছে। যার মধ্যে গত জানুয়ারি মাসে হ্যাক হওয়া জম্মু ও কাশ্মীর ব্যাঙ্কের ওয়েবসাইটও রয়েছে। ধৃতদের জেরা করে গোটা চক্রে পাকিস্তান-যোগের বিষয়ে একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছেন তদন্তকারীরা। পুলিসের দাবি, ধৃতদের সঙ্গে পাক গুপ্তচর সংস্থার সরাসরি যোগ ছিল। এক তদন্তকারী আধিকারিক জানিয়েছেন, ধৃতদের সঙ্গে ফয়জল আফজল এবং আমির মুজফ্ফর নামে দুই পাক নাগরিকের যোগাযোগের প্রমাণ মিলেছে। এই ফয়জল এবং আমির আবার পাকিস্তানেরই হ্যাকার গোষ্ঠী পাক সাইবার অ্যাটাকার বা সংক্ষেপে পিসিএ’র সদস্য।
পুলিস সূত্রে জানা গিয়েছে, দুবাই এবং লাহোর থেকে অপারেশন চালানো এই গোষ্ঠী ২০১৬ সাল থেকে এখনও পর্যন্ত হাজারেরও বেশি ভারতীয় ওয়েবসাইট হ্যাক করেছে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s