বাঁকুড়া শহরের ছিন্নমস্তা মন্দির থেকে লক্ষাধিক টাকার গয়না চুরি, প্রতিবাদে রাস্তা অবরোধ হিন্দু জনতার

bankuraগত ২০শে মার্চ, মঙ্গলবার গভীর রাতে বাঁকুড়া শহরের সতীঘাটের ছিন্নমস্তা মন্দিরে দুষ্কৃতিরা হানা দিয়ে দেবী প্রতিমার লক্ষাধিক টাকার গয়না ও প্রণামী বাক্স নিয়ে চম্পট দেয়। ঘটনার খবর পেয়ে গতকাল, ২১ শে মার্চ, বুধবার  স্থানীয় বাসিন্দারা বেশ কিছুক্ষণ বাঁকুড়া-দুর্গাপুর বাইপাস রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। উত্তেজিত জনতা রাস্তায় টায়ার পুড়িয়ে ঘটনার প্রতিবাদ জানান। পরে পুলিস ২৪ঘণ্টার মধ্যে চুরি যাওয়া মাল সমেত দুষ্কৃতিদের গ্রেপ্তারের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে পর পর চুরির ঘটনা ঘটলেও পুলিস কিনারা করতে না পারায় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। ছিন্নমস্তা মন্দিরের পিছনে রাতভর ‘সিভিক ভলান্টিয়ার’ মোতায়েন থাকে। শহর এবং জাতীয় সড়ক পাহারার দায়িত্বে থাকা বাঁকুড়া সদর থানার টহলদারি ভ্যান ওই পথে যাতায়াত করে। তা সত্ত্বেও কেন চুরির ঘটনা আটকানো গেল না তা নিয়ে শহরবাসী প্রশ্ন তুলতে শুরু করেছে।
ছিন্নমস্তা পুজো কমিটির সাধারণ সম্পাদক কাঞ্চনকুমার মিশ্র বলেন, মেন রাস্তার দিকে থাকা মন্দিরের কোলাপসিবল গেটের তালা ভেঙে দুষ্কৃতিরা ভিতরে ঢোকে। তারা মন্দিরের মোট ৭টি তালা ভেঙেছিল। এক কেজি ওজনের রুপোর খড়্গ এবং ৬০০গ্রাম ওজনের মুকুট সহ লক্ষাধিক টাকার গয়না ও প্রণামী বাক্স নিয়ে চোরেরা চম্পট দিয়েছে। মন্দির পরিষ্কারের দায়িত্বে থাকা এক ব্যক্তি ওইদিন ভোরে চুরির বিষয়টি প্রথম লক্ষ্য করেন। আমরা সদর থানায় লিখিত অভিযোগ জানিয়েছি। ঘটনার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে স্থানীয় বাসিন্দারা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান।
বাঁকুড়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা পুজো কমিটির সভাপতি শান্তি সিংহ বলেন, মন্দির লাগোয়া একটি বৈদ্যুতিক খুঁটিতে পুলিসের সিসিটিভি ক্যামেরা রয়েছে। ওই ক্যামেরার ফুটেজে কয়েকজনকে দেখা গিয়েছে। তিনি দ্রুত দুষ্কৃতীদের গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন ।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s