বর হিন্দু, কনে মুসলমান থেকে ধর্মান্তরিত হিন্দু, দম্পতি গ্রেফতার বাংলাদেশে

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় এক হিন্দু ম্যারেজ রেজিস্টার ও তাঁর দেওয়া বিয়ে করা এক দম্পতিকে গ্রেপ্তারের পর গত ২১শে নভেম্বর, মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন, ম্যারেজ রেজিস্টার  সদর উপজেলার ধূমীহায়াতপুর গ্রামের মৃত.বিনয় চন্দ্র সিংহের ছেলে মিলন সিংহ(৩১) এবং বর সদর উপজেলার মহারাজপুর এলাকার সন্তোষ কুমার শীলের ছেলে অসিত কুমার (২৩) ও একই এলাকার মো. কামরুজ্জামান ওরফে টিয়ার মেয়ে বিথী খাতুন ওরয়ে জয়া (১৯)।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার উপপরিদর্শক(এসআই) নুরুজ্জামান জানান, অসিত কুমার ও বিথী খাতুনের মধ্যে চার বছরের প্রেমের সম্পর্ক ছিল। তাঁরা গত ১৫নভেম্বর সন্ধ্যায় মিলন চন্দ্র সিংহের কাছে বিয়ে করেন। এরপর চাঁপাইনবাবগঞ্জ শহরের বেলেপুকুর মহল্লায় স্বামী-স্ত্রী পরিচয়ে বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। মুসলমান মেয়েকে হিন্দুধর্মে ধর্মান্তরিত করে বিয়ে করায় মহারাজপুর ও বেলেপুকুর মহল্লাবাসীর মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এ নিয়ে সদর থানায় খবর দেওয়া হয়। গত সোমবার বিকেলে পুলিশ তাঁদের বাড়ি গিয়ে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন।

এঘটনায় সদর থানার উপপরিদর্শক(এসআই) মোজাহারুল স্বতঃপ্রণোদিত হয়ে পেনাল কোডের ২৯০, ৪৬৮, ৪৭১ ও ৪২০ ধারায় মামলা দায়ের করেছেন। মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় মঙ্গলবার রাত পর্যন্ত ওই দম্পতির কারও পরিবার থেকেই পুলিশের সঙ্গে কোন যোগাযোগ করা হয়নি। তিনি আরো জানান, আটকের পর অসিত কুমার ও বিথী খাতুন জানায়, বিথী খাতুনকে এফিডেভিটের মাধ্যমে ধর্মান্তরিত করা হয়েছে। এরপর তাঁরা মিলন চন্দ্র সিংহের কাছে বিয়ে নিবন্ধন করেন।

তাঁরা এফিডেভিট(নোটারি পাবলিক) ও বিয়ের কাবিন দেখান। সে সূত্রে নিবন্ধক মিলন চন্দ্র সিংহের কাছে জানতে চাইলে তিনি বিয়ে নিবন্ধনের বিষয়টি নিশ্চিত করেন। কিন্তু বিয়ে নিবন্ধনের মূল খাতায় তিনি কোন প্রমাণ দেখাতে পারেননি। এজন্য ভূয়া বিয়ে নিবন্ধনের দায়ে তাঁকে গত সোমবার রাতেই তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s